Change privacy settings
খেলাধুলা

৩৮ মিনিটেই শেষ বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকিট

ওয়ানডে বিশ্বকাপ শুরুর অনেক আগে থেকেই চলছে দর্শক উন্মাদনা। প্রথমে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া আসরটিতে খেলা নিয়ে দোলাচলে থাকলেও পরবর্তীতে অনুমতি মিলেছে পাকিস্তান ক্রিকেট দলের। তাদের সঙ্গে আগামী ৩১ অক্টোবর মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। মাত্র ৩৮ মিনিটেই ওই ম্যাচের সব টিকিট বিক্রি (সোল্ড-আউট) হয়ে গেছে। এই তথ্য নিশ্চিত করেছে ভারতীয় এক গণমাধ্যম।

ওয়ানডে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছে গতকাল (শুক্রবার) থেকে। তবে মাস্টারকার্ড-ধারীরা এর আগেরদিন (২৪ আগস্ট) থেকেই অনলাইনে বিশ্বকাপের টিকিট সংগ্রহ করতে পারছেন। এর আগে বিসিসিআই অনলাইনে বিশ্বকাপের টিকিট বিক্রির প্লাটফর্ম হিসেবে ভারতের বিনোদনভিত্তিক ওয়েবসাইট বুকমাইশো’র নাম ঘোষণা করে। যেখানে ৭ দফায় ছাড়া হবে বিশ্বকাপের ৫৮টি ম্যাচের টিকিট। একই সময়ে অনেকগুলো ম্যাচের টিকিট ছাড়ায় ওয়েবসাইট ডাউন হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম আজতাক জানিয়েছে, প্রথম দিনে (শুক্রবার) ভারত ছাড়া অন্য দলের ওয়ার্ম-আপ এবং মূলপর্বের ম্যাচের টিকিট বিক্রি শুরু হয়। রাত ৮টায় নির্ধারিত সংস্থার ওয়েবসাইট খোলা মাত্রই তা ‘ক্র্যাশ’ করে যায়। প্রায় মিনিট চল্লিশ পরে ফের ওয়েবসাইট খোলে। কিন্তু কিছু সময়ের মধ্যেই ইডেনে অনুষ্ঠেয় পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচের টিকিট ‘সোল্ড আউট’। এই ম্যাচটি হবে ১১ নভেম্বর।

তারা আরও জানায়, পাকিস্তান-বাংলাদেশ ম্যাচও রয়েছে কলকাতায়। মাত্র ৩৮ মিনিটের মধ্যেই ম্যাচটির সব টিকিট শেষ হয়ে গেছে। এছাড়া কলকাতায় রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা মেগা লড়াইও। সেই ম্যাচের এখনও ছাড়েনি আয়োজকরা। ইডেনে অনুষ্ঠিত হবে একটি সেমিফাইনাল ম্যাচও। বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ পেয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। অধিকাংশ ক্ষেত্রেই টিকিটের বিপুল চাহিদা থাকবে বলে ধারণা করা হচ্ছে।

সিএবি’র এক কর্মকর্তা জানিয়েছেন, ‘ইডেনে আসনসংখ্যা ৬৭ হাজার। তার মধ্যে ২৬ হাজার মেম্বার্স টিকিট রয়েছে। তাছাড়া সেনাবাহিনী, পুলিশ, দমকল, আইসিসি এবং বিসিসিআইকেও নির্ধারিত সংখ্যায় টিকিট দিতে হবে। সে কারণে অনলাইনে টিকিট পাওয়ার সম্ভাবনা কম।’

এর আগে বিসিসিআইয়ের দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে, প্রি-সেলের নিয়মে ভারতের ম্যাচ ছাড়া বিশ্বকাপের মূলপর্বের সব ম্যাচেরই টিকিট কেনা যাবে। ভারতের সব ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে ২৯ আগস্ট সন্ধ্যা সাড়ে ৬টায়। এরপর ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় শুরু হবে দুটি সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল। অন্যান্য সাধারণ কার্ডধারীরা ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টা থেকে পাবেন সেমিফাইনাল ও ফাইনালের টিকিট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Discover more from ঝিনেদা টিভি

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading